Bartaman Patrika
রাজ্য
 
 

দীর্ঘ লকডাউনের জেরে দূষণ কমে গিয়েছে। বিশ্ব পরিবেশ দিবসে সবুজসাজে বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়। -নিজস্ব চিত্র 

রাজ্যে আরও ৩১৭ জন
করোনার কবলে, মৃত ৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ২৪ ঘণ্টায় আরও ৩১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ৭ জন। তাঁদের মধ্যে ছ’জনই কলকাতার বাসিন্দা, একজন উত্তর ২৪ পরগনার। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫১৩০। মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৮৫১।
বিশদ
কাল থেকে বেসরকারি
বাস নামছে কিছু রুটে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাসে যতগুলি সিট, ততজন যাত্রী তোলার অনুমতি মেলায় আগামীকাল, সোমবার থেকে কলকাতা, শহরতলি সহ বিভিন্ন জেলায় কিছু রুটে বেসরকারি বাস চলবে। মালিকদের অন্যতম সংগঠন অল বেঙ্গল বাস-মিনিবাস সমন্বয় সমিতির নেতৃত্ব বিভিন্ন জেলার প্রতিনিধিদের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

31st  May, 2020
 কাল খুলছে না দক্ষিণেশ্বর, তারাপীঠ,
বেলুড় মঠ, বিধি মেনে দর্শন কালীঘাটে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদদাতা, রামপুরহাট, তারকেশ্বর: আগামীকাল, সোমবার থেকে খুলছে না দক্ষিণেশ্বর, তারাপীঠ মন্দির। ভক্তদের জন্য দরজা বন্ধ থাকবে বেলুড় মঠেরও। তবে কালীঘাট মন্দির খুলবে। অন্যদিকে, তারকেশ্বর মন্দির খোলার বিষয়ে শনিবার পর্যন্ত সিদ্ধান্ত নিতে পারেনি কর্তৃপক্ষ।
বিশদ

31st  May, 2020
সিনেমা, সিরিয়ালের
শ্যুটিংয়ে সায় রাজ্যের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবারই অর্থনীতি ও জনজীবন স্বাভাবিক করতে একগুচ্ছ গুরুত্বপূর্ণ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ ঘণ্টার মধ্যে সেই পথেই হাঁটল কেন্দ্র। ধর্মীয় স্থান খোলার কথা গতকালই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী, শনিবার আরও একধাপ এগিয়ে রাজ্য সরকার জানিয়ে দিল, সোমবার থেকে ৩৫ জন কলাকুশলীকে নিয়ে টিভি সিরিয়াল, সিনেমার শুটিং শুরু করা যাবে।
বিশদ

31st  May, 2020
বিধ্বস্ত জেলাগুলির সব অঙ্গনওয়াড়ি
কেন্দ্রে খাদ্য সামগ্রী দেওয়া গেল না

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার থেকে রাজ্যজুড়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে চাল, ডাল ও আলু বণ্টন প্রক্রিয়া শুরু হল। আশঙ্কা ছিলই, উম-পুনে ক্ষতিগ্রস্ত জেলাগুলিতে বণ্টন প্রক্রিয়া শুরু করা যাবে না। বাস্তবেও তেমনটাই হল।
বিশদ

31st  May, 2020
লকডাউনে ভারত-বাংলাদেশ সীমান্তে
ফেনসিডিলের পাচার বেড়েছে
রিপোর্ট বিএসএফের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারত-বাংলাদেশ সীমান্তের বিস্তীর্ণ এলাকাকে বরাবরই পাচারের স্বর্গরাজ্য বলে ধরা হয়। গোরু, সোনা, জাল টাকা, গাঁজা, ফেনসিডিল সহ একাধিক সামগ্রী এপার থেকে ওপারে রাতের অন্ধকারে পাচার হয়।
বিশদ

31st  May, 2020
 অনলাইন শিক্ষার ভিত্তিতে পরীক্ষা নয়,
শিক্ষামন্ত্রীকে চিঠি ১৪২ জন অধ্যাপকের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনলাইন ক্লাসের ভিত্তিতে লিখিত পরীক্ষা নয়, আগের পরীক্ষাগুলির প্রাপ্ত নম্বরের গড় বা হোম অ্যাসাইনমেন্ট দিয়ে পাশ করানো হোক কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের। এমনই দাবি জানিয়ে রাজ্যের ১৪২ জন অধ্যাপক চিঠি দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।
বিশদ

31st  May, 2020
ত্রাণের পর্যাপ্ত জোগান রয়েছে,
বৈঠক জানালেন স্বরাষ্ট্রসচিব

  নিজস্ব প্রতিনিধি, বারাসত: তারপোলিন ও ত্রাণ সামগ্রীর জোগান পর্যাপ্ত রয়েছে। স্থানীয় কোনও ইস্যুর জন্য কোনও পঞ্চায়েত এলাকায় বিক্ষিপ্তভাবে সমস্যা হতে পারে। তবে এমন পরিস্থিতি কোথাও হলে, মহকুমা ও ব্লক অফিসারদের মাধ্যমে এলাকায় ত্রাণ সামগ্রী পাঠানো হবে।
বিশদ

31st  May, 2020
১০ বছর কেটে গেলেও
জ্ঞানেশ্বরী এক্সপ্রেসের যাত্রীদের
অনেকের ডেথ সার্টিফিকেট মেলেনি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাওবাদী নাশকতার পর ১০ বছর পেরিয়ে গেলেও মুম্বইগামী জ্ঞানেশ্বরী এক্সপ্রেস ট্রেনের হতভাগ্য যাত্রীদের পরিজনদের অনেকেই এখনও প্রিয়জনের মৃত্যুর প্রমাণপত্র (ডেথ সার্টিফিকেট) পাননি। বাম আমলের ওই ভয়াবহ রেল নাশকতার পর মৃত যাত্রীদের ডেথ সার্টিফিকেট তিনদিনের মধ্যে দিয়ে দেওয়া হবে বলে ঘোষণা করেছিল রাজ্য সরকার। বিশদ

31st  May, 2020
অনলাইনে দেড় লক্ষেরও বেশি ক্লাস
প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কলেজগুলিতে
লকডাউনে রিপোর্ট

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনলাইন ক্লাসে রাজ্যে পথ দেখাল মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। লকডাউন শুরু হওয়ার পর দিন তিনেক বাদে অনলাইনে ক্লাস শুরু করেছিল তারা।
বিশদ

31st  May, 2020
জেলার স্কুলগুলিতে চাল, আলু বিলির
দিনক্ষণ চূড়ান্ত, প্রক্রিয়া শুরু ১ জুন

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে তৃতীয় দফায় মিড ডে মিলের খাদ্যসামগ্রী বণ্টনের দিন নির্দিষ্ট করে দেয়নি শিক্ষা দপ্তর। সেই দায়িত্ব ছেড়ে দেওয়া হয়েছে জেলাগুলির উপর। কিন্তু ঘূর্ণিঝড়ে অনেক জেলাই বিধ্বস্ত। ফলে পরিস্থিতি স্বাভাবিক না হলে, সেখানে এই কাজ করা সম্ভব নয়।
বিশদ

31st  May, 2020
৮ জুন থেকে রাজ্য সরকারি কর্মীদের
পর্যাপ্ত পরিবহণের দাবি সংগঠনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ৮ জুন থেকে রাজ্য সরকারি অফিসে ৭০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু করা হবে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করছেন।
বিশদ

31st  May, 2020
বিধ্বস্ত জেলাগুলির সব অঙ্গনওয়াড়ি
কেন্দ্রে খাদ্য সামগ্রী দেওয়া গেল না

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার থেকে রাজ্যজুড়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে চাল, ডাল ও আলু বণ্টন প্রক্রিয়া শুরু হল। আশঙ্কা ছিলই, উম-পুনে ক্ষতিগ্রস্ত জেলাগুলিতে বণ্টন প্রক্রিয়া শুরু করা যাবে না। বাস্তবেও তেমনটাই হল।
বিশদ

31st  May, 2020
 বিশেষ কুপনে পুরনো কার্ডেও মিলছে চাল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরনো নন ডিজিটাল সাদা রেশন কার্ড গ্ৰাহকদের বিশেষ কুপনের মাধ্যমে চাল দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। খাদ্য দপ্তর সূত্রে পাওয়া পরিসংখ্যানে দেখা যাচ্ছে, কলকাতা পুরসভা এলাকায় এখনও পর্যন্ত তুলনামূলকভাবে অনেক বেশি এই কুপন ইস্যু হয়েছে। বিশদ

31st  May, 2020
 মহিলাকে মারধর, টাকা-গয়না লুট

  নিজস্ব প্রতিনিধি, বারাসত: শনিবার ভোররাতে বসিরহাটে বয়স্ক মহিলাকে মারধর করে লুটের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। দুষ্কৃতীরা তাঁর আলমারি থেকে প্রায় ছ’ভরি সোনার গয়না ও নগদ ছ’হাজার টাকা লুট করেছে। পুলিস জানিয়েছে, অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।
বিশদ

31st  May, 2020

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাসখানেক হল চালু হয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ কোভিড হাসপাতাল। চালু হয়েছে করোনা রোগীদের সুপার স্পেশালিটি ব্লক বা এসএসবি বাড়ি। কিন্তু, এরই মধ্যে কোভিডে মৃত ব্যক্তির মোবাইল উধাও হয়ে গিয়েছে বলে অভিযোগ জমা পড়েছে মেডিক্যালের সিকিউরিটি অফিসারের ...

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার মালদহে তিনজনের মৃত্যু হল বজ্রপাতে। তাঁরা হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের বাসিন্দা। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতরা হলেন বিনু ওঁরাও (৫৫), সুলতান আহমেদ (২৩) ও মিঠু কর্মকার (৩৩)। বিনুর বাড়ি বাইশা গ্রামে। সুলতানের বাড়ি নারায়ণপুর গ্রামে ও মিঠুর বাড়ি দক্ষিণ ...

অলকাভ নিয়োগী, বর্ধমান: করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে আচমকা লকডাউন শুরু হওয়ায় বিভিন্ন রা঩জ্যে হাজার হাজার পরিযায়ী শ্রমিক এবং সাধারণ মানুষ আটকে পড়েছিলেন। এখন প্রতিদিন সেই ...

বেজিং, ৪ জুন (পিটিআই): চীনে একটি প্রাথমিক স্কুলে ছুরিকাহত হলেন পড়ুয়া ও শিক্ষক মিলিয়ে কমপক্ষে ৪০ জন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা নাগাদ গুয়াংজি প্রদেশের ওঝাউ শহরের একটি সরকারি স্কুলে ওই ঘটনা ঘটেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক, কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃতের রচনাকার মহেন্দ্রনাথ গুপ্তের (শ্রীম) মৃত্যু
১৯৩৬: অভিনেত্রী নূতনের জন্ম
১৯৫৯: শিল্পপতি অনিল আম্বানির জন্ম
১৯৭৪: অভিনেতা অহীন্দ্র চৌধুরির মৃত্যু
১৯৭৫ - মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির জন্ম
১৯৮৫: জার্মান ফুটবলার লুকাস পোডোলোস্কির জন্ম

04th  June, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৭৪ টাকা ৭৬.৪৫ টাকা
পাউন্ড ৯৩.১৩ টাকা ৯৬.৪৪ টাকা
ইউরো ৮৩.২২ টাকা ৮৬.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ৫ জুন ২০২০, শুক্রবার, পূর্ণিমা ৪৯/২৮ রাত্রি ১২/৪২। অনুরাধা নক্ষত্র ২৯/৩১ অপঃ ৪/৪৪। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৪/৩২। অমৃতযোগ দিবা ১২/১ গতে ২/১৪ মধ্যে। রাত্রি ৮/২২ মধ্যে পুনক্ষ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৫ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৫৫ গতে ১০/১৫ মধ্যে।
২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ৫ জুন ২০২০, শুক্রবার, পূর্ণিমা ১/১। অনুরাধা নক্ষত্র অপরাহ্ন ৫/১২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ১২/৬ গতে ২/৪৭ মধ্যে এবং রাত্রি ৮/২৯ মধ্যে ও ১২/৪২ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৬ মধ্যে কালরাত্রি ৮/৫৬ গতে ১০/১৬ মধ্যে।
১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: ব্যবসায় শুভ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব পরিবেশ দিবস১৯১০: মার্কিন লেখক ও হেনরির মৃত্যু১৯৬১: ভারতের টেনিস ...বিশদ

07:03:20 PM

রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৯৪ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৭২ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:03:39 PM

করোনা: ইরানে একদিনে আক্রান্ত ২৮৮৬ জন
 

ইরানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৮৮৬ জন। মৃত্যু ...বিশদ

05:40:15 PM

উত্তরপাড়ায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে লুট ১৮ লক্ষ টাকা 
উত্তরপাড়ায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে লুট হল ১৮ লক্ষ টাকা। ...বিশদ

04:29:00 PM

দুর্যোগ নিয়েও রাজনীতি করা হচ্ছে: মমতা 

04:20:00 PM